ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

ইসফাহান শহরের আকাশে উড়তে থাকা তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান

ইরানের মধ্যাঞ্চলীয় ইসফাহান শহরের আকাশে উড়তে থাকা তিনটি ড্রোন ধ্বংসের দাবি করেছে সেদেশের সামরিক বাহিনী। রয়টার্স এক প্রতিবেদনে জানায়, শুক্রবার (১৯ এপ্রিল) ভোরে ইসরায়েল ক্ষেপণাস্ত্র হামলা চালালে তা ঠেকাতে ইরানের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সচল করা হয়। ভোর ৪টার দিকে ইসফাহানের আকাশে তিনটি ড্রোন নজরদারিতে রাখা হয় এবং পরে ধ্বংস করা হয়।এর আগে ইরানের আধা-সরকারি বার্তা সংস্থা ফারস জানায়, ইসফাহানের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে 'বিস্ফোরণ' শোনা গেছে। ইসফাহান প্রদেশে একটি বড় বিমান ঘাঁটি, একটি বড় ক্ষেপণাস্ত্র উৎপাদন কমপ্লেক্স এবং বেশ কয়েকটি পারমাণবিক সাইট রয়েছে। ইসফাহান শহরও ‘নিরাপদ’ রয়েছে।


এদিকে ইসরায়েলের হামলার পর ইরানের জাতীয় নিরাপত্তা পরিষদ জরুরি বৈঠকে বসতে যাচ্ছে বলে যে খবর ছড়িয়েছিল তেহরান তা অস্বীকার করেছে।


ইরানের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম আইআরআইবি বলেছে, সুপ্রিম জাতীয় নিরাপত্তা পরিষদের প্রেস অফিস কিছু বিদেশি গণমাধ্যমের রিপোর্ট অস্বীকার করেছে যে কাউন্সিলের জরুরি বৈঠক ডাকা হয়েছে। 


ইরানের রাষ্ট্রীয় টিভি আইআরআইবি নির্ভরযোগ্য সূত্র উদ্ধৃত করে বলেছে, ইসফাহানের পারমাণবিক স্থাপনা 'সম্পূর্ণ নিরাপদ রয়েছে’।


এদিকে ইরানের আধা-সরকারি মেহর নিউজ এজেন্সি রিপোর্ট জানিয়েছে, শহরের বিমানবন্দরের কাছে বিস্ফোরণের কয়েক ঘণ্টা পর ইসফাহান শহর ‘সম্পূর্ণ শান্ত এবং সুরক্ষিত’ রয়েছে। মানুষ তাদের স্বাভাবিক জীবন নিয়ে চলাচল করছে। 

ads

Our Facebook Page